যে বিমানের টিকেট কাটলে দুবাই ফ্রি থাকার সুযোগ

বিমান

আপনি যদি দুবাই বা আবুধাবিতে দীর্ঘ বিরতি নিতে চান, তাহলে আপনি বিনামূল্যে হোটেলে থাকার এবং একটি ট্রানজিট ভিসার জন্য যোগ্য হতে পারেন। আর এই জন্য আপনাকে দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট বা আবুধাবি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এ স্টপওভার সহ এমিরেটস এয়ারলাইন্স বা ইতিহাদ এয়ারওয়েজের সঙ্গে ভ্রমণকারী ট্রানজিট যাত্রী হতে হবে।

বিনামূল্যে থাকার এই সুযোগ ব্যবসায়িক এবং ইকোনমি ক্লাসের সমস্ত যাত্রীদের জন্য। তবে যোগ্য হওয়ার জন্য আপনাকে কিছু প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। তবে মনে রাখতে হবে এই পরিষেবাটি বুক করার জন্য আপনার বয়স ২১ বছর বা তার বেশি হতে হবে।

আবুধাবিতে ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে ছুটি:

আপনি যদি আবুধাবিতে আপনার লেওভারের সময় ২৪ ঘণ্টার বেশি সময় থাকেন, আর আপনি যদি ইতিহাদের মাধ্যমে আপনার টিকিট এবং ভিসা বুক করেন তবে তাদের ‘আবু ধাবি স্টপওভার’ পরিষেবা ব্যবহার করে একটি তিন তারকা হোটেলে বিনামূল্যে থাকতে পারবেন। আর কমপ্লিমেন্টারি হোটেলে থাকাতে যোগ্য হওয়ার জন্য আপনার আগমনের তিন দিন আগে এই পরিষেবাটি বুক করতে হবে এবং ইতিহাদ দ্বারা জারি করা একটি পূর্ব-বিন্যস্ত ট্রানজিট ভিসা থাকতে হবে। এই পরিষেবাটি ট্রানজিট যাত্রীদের দুই রাত পর্যন্ত বিনামূল্যে থাকার অনুমতি দেয়।

যেসব হোটেলে বিনামূল্যে থাকা যাবে:
১. অলফ্ট আবুধাবি
২. সেন্ট্রো আল মানহাল
৩. সিটি সিজনস আল হামরা হোটেল
৪. গোল্ডেন টিউলিপ আবুধাবি ডাউনটাউন
৫. মিলেনিয়াম আল রাওদাহ হোটেল
৬. প্রিমিয়ার ইন আবুধাবি ক্যাপিটাল সেন্টার হোটেল
৭. প্রিমিয়ার ইন আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর হোটেল
৮. দক্ষিণ সান আবুধাবি
৯. ট্রেডার্স হোটেল, ক্বারিয়াত আল বেরি

READ MORE  শুরু হচ্ছে সিলেট থেকে নতুন রুটের সরাসরি ফ্লাইট