৭ দিনে ১৬ হাজারের বেশি অবৈধ অভিবাসী গ্রেপ্তার

NEWS

বিভিন্ন অঞ্চলে এক সপ্তাহের ব্যবধানে ১৬ হাজার ৮৯৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করেছে সৌদি আরবের নিরাপত্তা বাহিনীর বিভিন্ন ইউনিট। আবাসিক, শ্রম আইন এবং সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘন করায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

গ্রেফতারকৃতদের মধ্যে বেশিরভাগই ইয়েমেন, ইথিওপিয়া, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, মিশর, সিরিয়া এবং নাইজেরিয়ার নাগরিক। এছাড়াও কিছু সৌদি নাগরিকও গ্রেফতার হয়েছেন, যারা অবৈধ অভিবাসীদের সহায়তা করেছেন। সৌদি সরকার অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করছে। গ্রেফতারকৃতদের অধিকাংশকেই দেশে থেকে বহিষ্কার করা হবে বলে জানা গেছে। শনিবার (২৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম সৌদি গেজেট।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, গত ১৪ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত নিরাপত্তা বাহিনীর বিভিন্ন ইউনিট যৌথভাবে অভিযান চালিয়ে অবৈধ অভিবাসীদের গ্রেফতার করে। গ্রেফতার ব্যক্তিদের মধ্যে ১১ হাজার ৩৩ জন আবাসিক ব্যবস্থা লঙ্ঘনকারী, ৩ হাজার ৪৯৩ জন সীমান্ত নিরাপত্তা বিধি লঙ্ঘনকারী এবং ২ হাজার ৩৭৩ জন শ্রম আইন লঙ্ঘনকারী রয়েছেন।

এছাড়া সীমান্ত অতিক্রম করে সৌদি আরবে প্রবেশের চেষ্টাকালে আরও ৭৬৯ জনকে এবং সীমান্ত অতিক্রম করে সৌদি থেকে পালিয়ে যাওয়ার সময় ৮০ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৩৯ শতাংশ ইয়েমেনি, ৫৮ শতাংশ ইথিওপিয়ান এবং ৩ শতাংশ অন্যান্য দেশের নাগরিক।
READ MORE  Beverage Pretending To Be Beer Features Man Pretending To Be Woman