দুবাইতে যেভাবে ট্রানজিট ভিসা দিয়ে হোটেলে ফ্রি থাকবেন

আরব আমিরাত

আপনি যদি দুবাই এবং আবুধাবিতে দীর্ঘ বিরতি নিতে চান, তাহলে আপনি বিনামূল্যে হোটেলে থাকার এবং একটি ট্রানজিট ভিসার জন্য যোগ্য হতে পারেন।

আর এই জন্য আপনাকে দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট বা আবুধাবি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এ স্টপওভার সহ এমিরেটস এয়ারলাইন্স বা ইতিহাদ এয়ারওয়েজের সঙ্গে ভ্রমণকারী ট্রানজিট যাত্রী হতে হবে।

বিনামূল্যে থাকার এই সুযোগ ব্যবসায়িক এবং ইকোনমি ক্লাসের সমস্ত যাত্রীদের জন্য। তবে যোগ্য হওয়ার জন্য আপনাকে কিছু প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। তবে মনে রাখতে হবে এই পরিষেবাটি বুক করার জন্য আপনার বয়স ২১ বছর বা তার বেশি হতে হবে।

আপনি যদি আবুধাবিতে আপনার লেওভারের সময় ২৪ ঘণ্টার বেশি সময় থাকেন, আর আপনি যদি ইতিহাদের মাধ্যমে আপনার টিকিট এবং ভিসা বুক করেন তবে তাদের ‘আবু ধাবি স্টপওভার’ পরিষেবা ব্যবহার করে একটি তিন তারকা হোটেলে বিনামূল্যে থাকতে পারবেন।

আর কমপ্লিমেন্টারি হোটেলে থাকাতে যোগ্য হওয়ার জন্য আপনার আগমনের তিন দিন আগে এই পরিষেবাটি বুক করতে হবে এবং ইতিহাদ দ্বারা জারি করা একটি পূর্ব-বিন্যস্ত ট্রানজিট ভিসা থাকতে হবে। এই পরিষেবাটি ট্রানজিট যাত্রীদের দুই রাত পর্যন্ত বিনামূল্যে থাকার অনুমতি দেয়।

READ MORE  দুবাইতে স্বর্ণের পর এবার গোল্ড মাইনিং ব্যবসা চালু করলো বাংলাদেশি কোম্পানি