শুরু হচ্ছে সিলেট থেকে নতুন রুটের সরাসরি ফ্লাইট

বিমান

আজ থেকে শুরু হচ্ছে সিলেট থেকে সৌদি আরবের মদীনায় সরাসরি ফ্লাইট। আজ বুধবার (২৭ ডিসেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২৩৭ ফ্লাইটটি সিলেট থেকে মদীনার উদ্দেশ্যে উড়াল দেবে। ফ্লাইটে ২৬৮ জন যাত্রী থাকবেন। সপ্তাহের প্রতি বুধবার এ ফ্লাইট অপারেট হবে। বিমান সূত্র এ তথ্য জানিয়েছে। এর আগে ২০২২ সালের ২৪ অক্টোবর সিলেট-জেদ্দা সরাসরি ফ্লাইট চালু হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ডিস্ট্রিক ম্যানেজার মোহাম্মদ বাদশাহ ফাহাদ গণমাধ্যমকে জানান, হজ এবং ওমরাহ যাত্রী ও সৌদি আরব প্রবাসীদের অসুবিধার কথা বিবেচনায় এ ফ্লাইটটি চালু হচ্ছে। বিজি-২৩৭ ওই ফ্লাইটটি আজ ১৭৪ জন যাত্রী নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পোঁছবে। পরে বিকেল ৫টায় সেটি মদীনার উদ্দেশ্যে ছেড়ে যাবে।

তিনি আরো জানান, বিমান সপ্তাহের প্রতি সোমবার সিলেট থেকে সরাসরি জেদ্দার উদ্দেশ্যে ফ্লাইট পরিচালনা করছে। আগামীকাল বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) থেকে জেদ্দার উদ্দেশ্যে যুক্ত হচ্ছে আরেকটি ফ্লাইট। অর্থাৎ সপ্তাহে বিমানের দু’টি ফ্লাইট সিলেট থেকে জেদ্দা এবং একটি ফ্লাইট মদীনায় যাবে।

ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমেদ বলেন, সিলেট থেকে মদীনায় সরাসরি ফ্লাইটের যাত্রীদের অধিকাংশই পবিত্র হজ এবং ওমরাহ পালনে যাবেন। ওসমানী বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের আন্তরিক সেবা প্রদানে প্রস্তুত। সকল আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের বোর্ডিং পাসসহ অন্যান্য কাজ সম্পন্ন করতে যাত্রার কমপক্ষে ঘণ্টা দেড়েক আগে বিমানবন্দরে পৌঁছার অনুরোধ জানান তিনি।

READ MORE  এবার এক নতুন সিদ্ধান্ত নিল বিমান চালক