মার্চে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিতে পারে সরকার : ওবায়দুল কাদের

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: প্রায় ১০ মাসে সময়ধরে দেশের বিদ্যালয় সমুহ বন্ধ আছে করোনার কারণে। বন্ধ থাকা বিদ্যালয় সমুহ খোলার বিষয়ে আজ কথা বলেছেন, ক্ষমতাসীন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে পরিবেশ পরিস্থিতি বিবেচনায় মার্চ মাসে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিতে পারে বাংলাদেশ সরকার।

আজ বুধবার, ৬ জানুয়ারি দুপুরে তার নিজ বাসভবন থেকে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। 

এখানে উল্লেখ‌্য যে, করোনার কারণে গত ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান সমুহ। দফায় দফায় ছুটি বৃদ্ধির পর সর্বশেষ ১৫ জানুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। যে কারণে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা, পঞ্চম ও অষ্টমের সমাপনীর পরীক্ষাও নেওয়া হয়নি। করোনার ২য় ঢেউ আসার পরে অনেক দেশ যখন স্কুল পূনরায় বন্ধ করছে, ঠিক তখন তিনি একথা বললেন। তিনি এখন নয়, আগামী মার্চ মাসের দিকে বিদ্যালয়ে সমুহ খোলার চিন্তাভাবনার কথা জানিয়েছেন। বিশেষজ্ঞরা আশা করছেন মার্চের দিকে করোনার প্রকোপ কমতে পারে।

উল্লেখ্য, ওবায়দুল কাদেরের বক্তব্য পূনরায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধির স্পষ্ট ইঙ্গিত ও বটে।

শিক্ষার খবর জানতে dainikbidyaloy.com বা বাংলায় ‘দৈনিক বিদ্যালয়’ লিখে সার্চ দিন। শিক্ষার প্রিয় খবর ‘দৈনিক বিদ্যালয়’ অনলাইন পত্রিকার সাথে থাকুন, শিক্ষার খবরের সাথে থাকুন।

READ MORE  ২টি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত আসল

Leave a Comment