২৯শে অক্টোবর, ২০২০ ইং, বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

এইচ.এস.সি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়াম্যানদের যে প্রস্তাব

করোনা পরিস্থিতিতে উচ্চমাধ্যমিক স্তরের সহ সকল পরীক্ষা অনুষ্ঠান নিয়ে চলছে সংশয়। এ বিষয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়ার বিষয়ে সরকারের কাছে কয়েকটি প্রস্তাব করেছেন শিক্ষা বোর্ড সমুহের চেয়ারম্যানরা। অন্যদিকে দেশে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এইচ.এস.সি পরীক্ষার আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। উচ্চমাধ্যমিক পরীক্ষা আয়োজনে দেশের সকল শিক্ষা বোর্ড থেকে শিক্ষা মন্ত্রণালয়ে তিনটি প্রস্তাব পাঠানো হয়েছে। এগুলো  হলোঃ ১. পরীক্ষার কেন্দ্রসংখ্যা বাড়ানো। ২. সিলেবাস ও নম্বর কমানো। ৩. পরীক্ষার বিষয় কমিয়ে আনা। এ সমস্ত প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয় বিবেচনা করে দেখছে বলে জানা গেছে।

এছাড়া পরীক্ষা যেভাবে নেওয়া হবে সে বিষয়ে সরকারের গাইডলাইন অনুসরণ করে স্বাস্থ্যবিধি পুরোপুরি পালন করে এইচ.এস.সি ও সমমান পরীক্ষা আয়োজনের জন্য সরকারের কাছে দেওয়া তিনটি প্রস্তাবের প্রথমটি হলো ১. এইচ.এস.সি পরীক্ষার কেন্দ্রের সংখ্যা সারাদেশে বাড়িয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরীক্ষার আয়োজন করা। ২. সিলেবাস ও নম্বর কমিয়ে এনে স্বল্প সময়ের মধ্যে পরীক্ষা শেষ করা। ৩. বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগের মূল যে বিষয়গুলোর আছে, শুধুমাত্র সেই বিষয় সমুহ পরীক্ষার মাধ্যমে মূল্যায়ন করে শিক্ষার্থীদের সনদ প্রদান করা।
এ বিষয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আজকের সংবাদ সম্মেলন থেকে আরও বিস্তারিত জানা যাবে বলে আশা করছে সাংবাদিক, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

ফেসবুকে লাইক দিন