২৭শে অক্টোবর, ২০২১ ইং, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিক্ষকদের বৈশাখী ভাতার চেক দ্রুত ছাড়

পহেলা বৈশাখ

দৈনিক বিদ্যালয় ডেস্ক :: দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বৈশাখী ভাতার চেক দ্রুতই ছাড়া হবে।

জানাগেছে, এবার শিক্ষক কর্মচারীরা বৈশাখী ভাতা বাবদ ১৪৬ কোটি ৬৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

এছাড়া মাদরাসায় কর্মরত শিক্ষকদের জন্য বৈশাখী ভাতা বাবদ বরাদ্দ প্রায় ৬০ কোটি টাকা। কারিগরি শিক্ষকদেরও এবার বৈশাখীভাতা দেয়া হবে। এই মূহুর্তে শিক্ষার অধিদপ্তর সমুহ বৈশাখী ভাতার চেক ছাড়ের জন্য সরকারি আদেশের অপেক্ষায় আছে। কাংখিত আদেশ জারি হলেই শিক্ষকদের বৈশাখীভাতার চেক ছাড়ের প্রক্রিয়া শুরু হবে বলে জানাগেছে অধিদপ্তর সূত্রে।

মাউশি : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্রে জানাগেছে, এবারের বৈশাখের জন্য স্কুল-কলেজ শিক্ষকদের বৈশাখী ভাতা দিতে প্রস্তাবনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

অনুদিকে মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র থেকে জানাগেছে, এবার মাদরাসা শিক্ষকদের বৈশাখী ভাতা বাবদ ৫৬ কোটি টাকার মত খরচ হতে পারে। তবে মাদরাসা শিক্ষা অধিদপ্তর এখনো জিও বা সরকারি আদেশ পায়নি। কাংখিত আদেশ পেলেই চেক ছাড়ের প্রক্রিয়া শুরু হবে।

‘দৈনিক বিদ্যালয়’ শিক্ষা, চাকুরী ও সমসাময়িক খবর খবর প্রকাশ করে। শিক্ষা ও চাকুরী সহ সাম্প্রতিক খবরের লেটেস্ট আপডেট জানতে নিয়মিত সার্চ করুন dainikbidyaloy.com।

সংবাদটি শেয়ার করতে এখানে ক্লিক করুন

ফেসবুকে লাইক দিন