আকর্ষণীয় বেতনে চাকরি দিচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস

বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি ক্যাডেট পাইলট নিয়োগ দেবে। বিজ্ঞপ্তিতে বর্ণিত যোগ্যতাপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে কেউ।

শিক্ষাগত যোগ্যতা: গণিত ও পদার্থ বিজ্ঞানসহ বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান পাস হতে হবে। গ্রেড এ মাইনাস বা জিপিএ ৩.৫ বা গড়ে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। গণিত ও পদার্থ বিজ্ঞান বিষয় থাকলে জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। সিভিল এভিয়েশনের (সিএএবি) মানদণ্ড অনুযায়ী, ইংরেজি লেভেল ৪ বা এর বেশি থাকতে হবে।

সিপিএলসহ আইআর ইস্যু থাকতে হবে। সিএএবি অনুমোদিত প্রথম শ্রেণির মেডিকেল সনদ থাকতে হবে। অভিজ্ঞতা ছাড়া ক্যাডেট পাইলটের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। টাইপ রেটেড ক্যাডেট পাইলটদের বি৭৩৭ ও ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ চালনায় এক হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে।

এর মধ্যে নির্ধারিত টাইপ ৫০০ ঘণ্টা চালনার অভিজ্ঞতা থাকতে হবে। টাইপ রেটেড ছাড়া অভিজ্ঞ ক্যাডেট পাইলটদের এক হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে বাণিজ্যিক এয়ারক্র্যাফট চালনায় ৫০০ ঘণ্টার অভিজ্ঞতা থাকতে হবে। জেট চালনার অভিজ্ঞতা থাকলে ভালো। টাইপ রেটেড ও টাইপ রেটেড ছাড়া অভিজ্ঞ ক্যাডেট পাইলটদের সর্বোচ্চ বয়স ৪০ বছর।

বেতন: আকর্ষণীয় বেতন

আবেদন যেভাবে করতে হবে-

আগ্রহী প্রার্থীদের সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত; সম্প্রতি তোলা পাঁচ কপি রঙিন ছবি; শিক্ষাগত যোগ্যতার সব সনদ ও মার্কশিটের কপি; বাণিজ্যিক পাইলট লাইসেন্স ও ইনস্ট্রুমেন্ট রেটিং; জাতীয় পরিচয়পত্র; বৈধ মেডিকেল সনদ; লগবুকের শেষ দুই পৃষ্ঠার কপিসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এ লিংকে জানা যাবে।

আবেদন ফি-

যেকোনো তফসিলি ব্যাংক থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেডের অনুকূলে ১০০০ টাকা পে–অর্ডার করতে হবে। পে–অর্ডারের রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

READ MORE  Is Noah Gragson Fired After Suspension? Controversy And Comments

আবেদনপত্র পাঠানোর ঠিকানা-

ম্যানেজার রিক্রুটমেন্ট অ্যান্ড স্ট্যাফিং, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড, হেড অফিস, বলাকা ভবন, কুর্মিটোলা, ঢাকা-১২২৯।

আবেদনের শেষ সময় আগামী ২৯ মে ২০২৪ পর্যন্ত।