দীর্ঘদিন অনুপস্থিতদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর

দৈনিক বিদ্যালয় রিপোর্ট :: প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি অপারেশন শাখা থেকে জারিকৃত এক আদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান সহকারী শিক্ষকদের দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিতির তালিকা ও গৃহিত ব্যবস্থা অবহিত করতে বলা হয়েছে সংশ্লিষ্টদের।

উক্ত আদেশটি তারিখঃ ০৯ সেপ্টেম্বর ২০২১ তারিখে ও ১২ সেপ্টেম্বর তারিখে প্রকাশিত।

উক্ত আদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক/সহকারী শিক্ষকদের অনেকেই চিকিৎসা অথবা বহিঃবাংলাদেশ ছুটি কিংবা অন্য কোন ছুটি নিয়ে এবং কোন কোন ক্ষেত্রে দুটি না নিয়ে বিনানুমােদিতভাবে দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছে। এই আদেশে তাদের তালিকা অধিদপ্তর নির্ধারিত ছক অনুসারে প্রেরণের জন্য বলা হয়েছে।

অধিদপ্তরের আদেশ সংযুক্তিতে আরও বলা হয়েছে:

১। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হওয়া সত্বেও সকল জেলা থেকে যাদের তথ্যাদি পাওয়া যায় নাই। বা

২। এমতাবস্থায়, চিকিৎসা অথবা বহিঃবাংলাদেশ ছুটি কিংবা অন্য কোন দুটি নিয়ে এবং কোন কোন ক্ষেত্রে ভূটি না নিয়ে বিনানুমােদিতভাবে দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছে এরকম শিক্ষকদের তালিকা এবং দীর্ঘদিন অনুপস্থিত শিক্ষকদের বিরুদ্ধে গৃহীত ব্যবস্থা সম্পর্কিত তথ্যাদি ছক মােতাবেক আগামী ১২/০৯/২০২১খ্রি: তারিখের মধ্যে আবশ্যিকভাবে প্রেরণ করার জন্য নির্দেশক্রমে তাগিদ প্রদান করা হয়েছে।

উক্ত আদেশে খুলনা, সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রামের উপপরিচালক ও দেশের সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদেরকে প্রেরণ করা হয়েছে। -ডিবি আর আর।

স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে নির্দেশ মন্ত্রীর

প্রাথমিক বিদ্যালয়ে প্রথম ৪ দিন প্রস্তুতিমূলক ক্লাস নিতে হবে

সর্বোচ্চ সাড়ে তিন ঘন্টার মধ্যে শেষ করতে হবে ক্লাস

নিয়মিত শিক্ষা বিষয়ক আপডেট পেতে ‘দৈনিক বিদ্যালয়’ পড়ুন।

READ MORE  প্রাথমিকে সব ক্লাস একসাথে চলবে কবে থেকে : প্রাগশি প্রতিমন্ত্রীর বক্তব্য

Leave a Comment