প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রালয়ের সচিবের পদোন্নতি

নিয়োগ

দৈনিক বিদ্যালয় ডেস্কঃ
আকরাম-আল-হোসেন। বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের সচিব। আজ মহামান্য রাষ্ট্রপতির আদেশ ক্রমে জনপ্রশাসন মন্ত্রালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সিনিয়র সচিব পদে পদায়িত হয়েছেন।
তার এই পদায়নের প্রজ্ঞাপনটিতে দেখাগেছে, তিনি বর্তমানে যে মন্ত্রণালয় তথা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ে চাকুরী রত আছেন একই মন্ত্রালয়ে সিনিয়র সচিব সচিব হিসাবে পদায়িত হবেন।

তিনি মাগুরা জেলার সদর উপজেলার হাজীপুর গ্রামে ১৯৬১ সালের ১ নভেম্বর জন্মগ্রহণ করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এম.এ. পাস করে ১৯৮৮ সালে সহকারী কমিশনার হিসাবে চাকুরী জীবন শুরু করেন। তিনি সহকারী কমিশনার ভূমি,(নেজারত) জেলা প্রশাসক, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা এবং ঢাকা সিটি কর্পোরেশনের স্থানীয় নির্বাহী অফিসার হিসাবে দায়িত্ব পালন করেছেন। সহকারী বেসরকারী সচিব এবং পরিবেশ ও বনমন্ত্রীর একান্ত সচিব ও ছিলেন। তিনি অর্থ বিভাগের উপসচিব, জাতীয় সংসদ উপ নেতার একান্ত সচিব ও স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব হিসাবেও দায়িত্ব পালন করেন। তিনি ২০১৬ থেকে ০৮ ই মে ২০১৮ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। এরপর উনি সেক্রেটারি ইনচার্জ হিসাবে পদোন্নতি পান।


তিনি বর্তমান পদে পদায়ন কৃত হওয়ার আগে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। ২৪ সেপ্টেম্বর ২০১৮ ইং তারিখ থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের সচিব হিসাবে অদ্যাবধি দায়িত্ব পালন করে আসছেন।

আকরাম-আল-হোসেন এর স্ত্রীর নাম খন্দকার ফেরদৌসী আক্তার। এই দম্পতির বর্তমানে একটি ছেলে ও ২ টি মেয়ে আছে।

বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রালয়ের সচিব এর এই পদোন্নতিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাথমিক শিক্ষকবৃন্দ তাকে অভিনন্দন জানাচ্ছেন। এছাড়া বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি ও প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের পক্ষ থেকে তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানানো হয়েছে।
এ ব্যাপারে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির প্রধান নেতা মোহাম্মাদ শামছুদ্দিন মাসুদের কাছে জানতে চাওয়া হলে, তিনি নতুন পদে নিয়োগ প্রাপ্ত সিনিয়র সচিব মহোদয় জনাব আকরাম-আল-হোসেন কে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং বলেন ‘স্যার অত্যন্ত ভালো মানুষ’। স্যারের এ বছরই চাকুরী কাল শেষ হবে। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাবো, স্যারের চাকুরী শেষ হলেও চুক্তি ভিত্তিক প্রাথমিক শিক্ষার অধিকতর মান উন্নয়নের লক্ষে আমাদের মন্ত্রালয়ের জন্য রেখে দিতে’। জনাব মাসুদ আরো বলেন, প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে আকরাম-আল-হোসেন স্যারের বিকল্প নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *