২৮শে অক্টোবর, ২০২০ ইং, বুধবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ
ব্রেকিং নিউজঃ

প্রাথমিক শিক্ষকদের স্কুলে আসতে নির্দেশনা জারি করা হয়নি

দৈনিক বিদ্যালয় ডেস্ক: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম আল হোসেন বলেছেন, মহামারি পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মধ্যে শিক্ষকদের স্বাস্থ্যঝুঁকি নিয়ে স্কুলে আসার নির্দেশনা জারি করা হয়নি। আমরা এ ধরনের কোনো নির্দেশনা জারি করিনি। আজ বৃহস্পতিবার সাংবাদিকদের তিনি একথা জানান।

তিনি বলেন, আমরা যে বিষয়ে নির্দেশনা জারি করেছি তা হল স্কুল রি-ওপেনিং প্ল্যান। যখন স্কুল পুনরায় খোলা হবে তখন কোন কোন বিষয় গুলো বিবেচনায় নিয়ে স্কুল খুলবে সেটার একটা গাইডলাইন তৈরি করেছি আমরা। WHO, স্বাস্থ্য মন্ত্রণালয়, Unicef, UNESCO যে ধরনের গাইডলাইন তৈরি করেছে সেগুলো বিবেচনায় নিয়ে এটা তৈরি করেছি। সেটা সব স্কুলকে দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে স্কুল খোলার ১৫ দিন আগে কাজগুলো করতে হবে। এর বাইরে স্কুলে আসতে হবে, এমন কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি।

এছাড়া সিনিয়র সচিব বলেন, আমরা সরকারি কর্মচারী। আমাদের সব অফিস খুলে দেওয়া হয়েছে। স্কুলেও কিছু কাজ থাকে, একাডেমিক কাজ থাকে সেজন্য শিক্ষকরা আসতেই পারে, অফিসারবৃন্দ ও আসতেই পারে। সচিবের শেষ কথায় বুঝা যায়, শিক্ষকদের বিদ্যালয়ে যাওয়ার বিষয়টি কোনভাবে বাধ্যতামূলক নয়।

ডিবি/আর আর

ফেসবুকে লাইক দিন