সকল শিক্ষককে বিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়নি

অধিদপ্তর

দৈনিক বিদ্যালয় নিউজ ডেস্কঃ সব শিক্ষককে বিদ্যালয়ে উপস্থিত থাকার নির্দেশ দেয়া হয়নি বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

হ্যা, তবে অনলাইন ক্লাস বা বিভিন্ন প্রশাসনিক কাজের প্রয়োজনে শিক্ষকরা প্রতিষ্ঠানে উপস্থিত থাকবেন এবং অনলাইন ক্লাস তদারকি ও তথ্য সংগ্রহ করতে শিক্ষা কর্মকর্তাদের প্রতিষ্ঠান পরিদর্শন করতে বলা হয়েছে।

১৩ অক্টোবর মঙ্গলবার এক প্রশ্নের জবাবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক, ড. সৈয়দ মো. গোলাম ফারুক এসব কথা বলেন। এবিষয়ে আজই স্পষ্ট করে আদেশ জারি হবে বলে জানান তিনি। 

মূলত ২২ সেপ্টেম্বর তারিখে ভার্সুয়াল শ্রেণি কার্যক্রম তদারকির জন্য বিদ্যালয় সমুহে আকস্মিক ভিসিট করতে মাধ্যমিক শিক্ষা অফিসারদের চিঠি পাঠায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পক্ষ থেকে। যে চিঠিতে ডিজিটাল লিটারেসির উত্তরণ আরও ত্বরান্বিত করতে এবং নতুন উদ্যমে নিয়মিত ভাবে শিক্ষা কার্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে আকস্মিক পরিদর্শন করার উপর গুরুত্বারোপ করা হয় এবং মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা কার্যালয়গুলোকে নিয়মিতভাবে আকস্মিক ভিজিটের তথ্য মাউশি অধিদপ্তরে পাঠাতে বলা হয়। 

অত্র আদেশ জারির পর থেকে বিভ্রান্তি ছড়িয়ে পড়ে। যারফলে কিছু শিক্ষা অফিস থেকে সব শিক্ষক-কর্মচারীদের বিদ্যালয়ে উপস্থিত থাকতে নির্দেশনা জারি করে। এর ফলে ড. গোলাম ফারুকের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ”সব শিক্ষককে প্রতিষ্ঠানে উপস্থিত থাকার জন্য কোন নির্দেশনা দেয়া হয়নি। শুধুমাত্র অনলাইন ক্লাস বা বিভিন্ন প্রশাসনিক কাজের প্রয়োজনে দায়িত্ব প্রাপ্ত যেসব শিক্ষক আছেন, তারা শুধুমাত্র সংশ্লিষ্ট দায়িত্ব পালনে শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিত থাকবেন এবং অনলাইন ক্লাস তদারকি ও তথ্য সংগ্রহ করতে শিক্ষা কর্মকর্তাদের প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

গুচ্ছ পদ্ধতিতে হবে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা

শিক্ষক নিয়োগ, প্রশিক্ষণ ও মূল্যায়ন পদ্ধতিতে পরিবর্তন আনছে সরকার

এ বছর কী শিক্ষা প্রতিষ্ঠান খুলবে : যা বলছে মন্ত্রী, সচিব ও মহা-পরিচালক

READ MORE  শিক্ষকদের অভিন্ন আইডি কার্ড প্রদানের জরুরি নির্দেশনা অধিদপ্তরের

দৈনিক বিদ্যালয় এর নিউজ পেতে সাবস্ক্রাইব বাটনে চাপ দিন। গুগল থেকে শিক্ষা বিষয়ক নিউজ দেখতে dainikbidyaloy.com লিখে সার্চ দিন।

ডিবি আর আর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *