অবশেষে আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্তে ছুটি বাড়ল : রমজানেও চলবে বিদ্যালয়

শিক্ষা মন্ত্রণালয়

দৈনিক বিদ্যালয় ডেস্ক : : আগামী ৩০ মার্চ থেকে খুলে দেওয়া হবে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে প্রাক প্রাথমিক আপাতত খুলবে না। এছাড়া আগামী রোজার মাসেও দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে, তবে ঈদের সময় কয়েকদিন ছুটি দেওয়া হবে। এটিই সিদ্ধান্ত হয়েছে আন্তঃ মন্ত্রনালয়ের আজকের বৈঠকে। ২৭ ফেব্রুয়ারি, শনিবার সন্ধ্যায় আন্তঃমন্ত্রণালয় বৈঠকে উপরোক্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রধানমন্ত্রীর নির্দেশে শনিবার আজ সন্ধ্যা ৬টায় ৩০ মিনিটে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিপরিষদ কক্ষে আন্তঃ মন্ত্রণালয় এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখান থেকে এই সিদ্ধান্ত সমুহ নেওয়া হয়।

বৈঠকে শিক্ষামন্ত্রী দীপু মনি, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব আমিনুল ইসলাম খান, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব কামাল হোসেন, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ১৭ মার্চ থেকে প্রায় সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে এবং গত ২২ ফেব্রুয়ারি সোমবার অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে সার্বিক পরিস্থিতি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যায় কিনা সংশ্লিষ্ট সবাইকে নিয়ে বসে সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অবশেষে ৩০ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার এই সিদ্ধান্ত নেওয়া হল।

-ডিবি আর আর।

READ MORE  বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের জন্য সুখবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *