২ দিনের মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে যে নির্দেশনা যাচ্ছে

শিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক :: নতুন করে ছুটি বেড়েছে। কভিড-১৯ পরিস্থিতির কারণে সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের চলামান ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে ১৭ অক্টোবর থেকে ধাপে ধাপে বিশ্ববিদ্যালয় খোলা খুলে দেয়ারও সিদ্ধান্ত হয়েছে।

এই পরিস্থিতিতে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব স্কুল-কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বাধ্যতামূলক কভিড-১৯ এর টিকা নিতে বলা হয়েছে। সেজন্য দুই-এক দিনের মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে নির্দেশনা পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২৬ আগস্ট, বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলার প্রস্তুতি নিয়ে অনলাইনে এক সভায় এধরনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

বৃহস্পতিবার অনুষ্ঠিত সেই সভা সূত্রে জানা গেছে, দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার কমায় আগামী অক্টোবর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার লক্ষ্যমাত্রা হাতে নিয়ে সব প্রস্তুতি শুরু করা হয়েছে। সেজন্য পুরোদমে টিকা দেওয়ার কাজও চলছে। এখনো যেসব স্কুল-কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা টিকার আওয়াতর আসতে পারেননি তাদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বাধ্যতামূলক টিকা দুটি ডোজ নিতে বলা হয়েছে।

আরও পড়ুনঃ
শিক্ষাপ্রতিষ্ঠানে ফের ছুটি বাড়লো ১১ তারিখ পর্যন্ত

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ১৩তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী : ২ মন্ত্রীর সিদ্ধান্ত বৈঠক

কত শতাংশ প্রাথমিক শিক্ষক টিকার আওতায় : যারা নেননি তাদের সমস্যা

এছাড়া কভিড এর টিকা নিতে যদি কারও শারীরিক সমস্যা থাকে তবে তা লিখিতভাবে অধিদপ্তরকে জানাতে বলা হয়েছে। তাদের বিষয়ে কী করা যায়, সেই সিদ্ধান্ত অধিদপ্তরই গ্রহন করবে। -দৈনিক বিদ্যালয় আর আর।

READ MORE  যে কারণে বৃহস্পতি ও শুক্রবার শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি থাকলে ভালো হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *