প্রথম ধাপে প্রাথমিকের নিয়োগ পরীক্ষা ২২ এপ্রিল

নিয়োগ

দৈনিক বিদ্যালয় নিউজ : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয় সমুহে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা আগামী ২২ এপ্রিল তারিখ থেকে শুরু হবে।

এই পরীক্ষার প্রথম ধাপে ২২টি জেলার মধ্যে ১৪ টির সকল উপজেলা এবং ৮ টি জেলার কয়েকটি উপজেলার পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবিষয়ে মঙ্গলবার রাতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পলিসি ও অপারেশন) মনীষা চাকমার সই করা সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের কাছে পাঠানো চিঠি থেকে এ তথ্য জানা যায়।

যে চিঠিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর লিখিত পরীক্ষা আগামী ২২ এপ্রিল সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত তাদের জেলায় অনুষ্ঠিত হবে।

চিঠিতে থেকে আরও জানা যায়, আগামী ২২ তারিখে চাপাইনবাগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, লক্ষীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট জেলার সকল উপজেলা সমুহের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া, বেলকুচি, চৌহালী, কামাখন্দ, কাজীপুর, যশোর জেলার ঝিকরগাছা, কেশবপুর, মনিরামপুর, শার্শা, ময়মনসিংহ জেলার ভালুকা, ঝোবাউড়া, ফুলবাড়িয়া, গফরগাঁও, গৌরিপুর, হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ, নেত্রকোনা জেলার আটপাড়া, বারহাট্টা, দূর্গাপুর, কমলকান্দা, কেন্দুয়া, কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম, বাজিতপুর, ভৈরব, হোসেনপুর, ইটনা, করিমগঞ্জ, কটিয়াদি, টাঙ্গাইল জেলার সদর, ভূয়াপুর, দেলদুয়ার, ধনবাড়ি, ঘাটাইল, গোপালপুর, কুমিল্লা জেলার বরুয়া, ব্রাক্ষণপাড়া, বুড়িচং, চান্দিনা, চৌদ্দগ্রাম, সদর, মেঘনা, দাউদকান্দি, নোয়াখালি জেলার কবিরহাট, সদর, সেনবাগ, সোনাইমড়ি, সুর্বনচর উপজেলায় প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এখানে উল্লেখ্য যে, গত ১০ মার্চ তারিখে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সভাপতিত্বে সভায় এপ্রিলে এই পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের জুলাই মাসের মধ্যে নিয়োগকার্যক্রম শেষ করা হবে বলে জানানো হয়।

-ডিবি আর আর।

READ MORE  প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সময় জানালো মন্ত্রণালয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *