সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাসা ভাড়া সংক্রান্ত নির্দেশ প্রধানমন্ত্রীর

বিবিধ বেতন

দৈনিক বিদ্যালয় ডেস্ক : দেশের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা জন্য বরাদ্দকৃত সরকারি বাসায় না থাকলেও তাদের বেতন থেকে ভাড়া কেটে নেয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবিষয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তাদের তাদের জন্য তৈরি করা বাসাতেই থাকতে হবে। তাদের নামে বরাদ্দকৃত বাসায় যদি কোনো কর্মকর্তা না থাকেন, তাহলে সেই কর্মকর্তা বাসাভাড়া ভাতা পাবেন না।

মঙ্গলবার একনেক (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) র সভায় তিনি এই নির্দেশনা দেন।

উক্ত একনেক এর বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

সচিব বলেন, সরকারি কর্মকর্তাদের জন্য নির্ধারিত বাসা রয়েছে।  শিক্ষক, চিকিৎসক সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের জন্যও বাসা তৈরি করা হয়েছে। এক্ষেত্রে দেখা যাচ্ছে তারা সেসকল বাসায় থাকেন না।  সরকারি বেতন বৃদ্ধির ফলে এখন যে বাসা ভাড়া পাওয়া যায়, সেটার চেয়ে কম পয়সায় বাইরে বাসা ভাড়া পাওয়া যায়। ফলে তারা বাইরে বাসা ভাড়া থাকেন। একারণে সরকারি বাসা সমুহ অব্যবহৃত হওয়ায় নষ্ট হয়ে যাচ্ছে।

এইচএসসি পরীক্ষার ফল ঘোষণার তারিখ সম্পর্কিত

২টি বিষয়ে গুরুত্বারোপ : ১৬ তারিখ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি

পরিকল্পনা মন্ত্রণালয় সচিব বলেন, এজন্য আজকের একনেক সভায় প্রধানমন্ত্রী বলেন, ‘যাদের নামে বাসা বরাদ্দ হবে, সেই বাসাগুলোতে তাদেরকেই থাকতেই হবে। যদি না থাকেন, তাহলে বাড়িভাড়া বাবদ তারা যে ভাতা পান, তা তারা পাবেন না। এ বিষয়ে প্রধানমন্ত্রী ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।

dainikbidyaloy.com

READ MORE  প্রসঙ্গ : ০৯.০৩.১৪ থেকে শিক্ষকদের টাইমস্কেল জটিলতা নিরসন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *