আরব আমিরাত সহ সকল দেশের আজকের টাকার রেট আবারো একটু বাড়লো

আজকের লেখাটি পড়ে জানতে পারবেন দুবাই টাকার রেট। বর্তমানে দুবাইয়ের ১ দিরহাম কত টাকা? দুবাইয়ের ১ টাকায় বাংলাদেশের কত টাকা। বর্তমানে আরব আমিরাতে এক দিরহাম বাংলাদেশি টাকায় কত করে বিনিময় হার চলছে এই নিয়ে বিস্তারিত দেওয়া আছে।

আপনি যদি দুবাই প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনার জন্য দুবাই টাকার রেট জানা অত্যন্ত জরুরী। এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানাবো ১ থেকে ১০০০ দিরহামের এক্সচেঞ্জ রেট।

দুবাই টাকার রেট

দুবাই এবং বাংলাদেশের মুদ্রার মান পরিবর্তনযোগ্য, তবে বর্তমানে আজকের দুবাই ১ দিরহাম বিনিময় হার ২৯.১৯ টাকা। আপনি বাংলাদেশের যে কোন ব্যাংক ও যেকোনো ইন্টারনেট ওয়েবসাইট থেকে এই বিনিময় হার পাবেন।

যেহেতু মুদ্রা প্রতিদিন পরিবর্তন হয় তাই আরব আমিরাতের সঠিক টাকার রেট জানতে নিকটস্থ মুদ্রা বিনিময় কেন্দ্রগুলোতে দেখতে পারেন অথবা আমাদের ওয়েবসাইটের এই পেজের মাধ্যমে প্রতিদিনের দুবাই টাকার রেট চেক দিতে পারবেন।

দুবাই দিরহাম টু টাকা

আরব আমিরাত দিরহামবাংলাদেশি টাকা
১ দিরহাম২৯.১৯ টাকা
১০ দিরহাম২৯১.৯৪ টাকা
১০০ দিরহাম২৯১৯ টাকা
১০০০ দিরহাম২৯১৯৩ টাকা

আজকের দুবাই টাকার রেট কত

আজকের দুবাই ১ টাকার রেট বাংলাদেশী টাকায় ২৯.১৯ টাকা। দুবাইয়ের এই টাকার রেট আজকের, তবে দুবাই টাকার রেট যেকোনো সময় পরিবর্তন হতে পারে। সঠিক রেট ও মান জানতে আমাদের এই পেজ প্রতিদিন ভিজিট করুন।

দুবাই ১০০ দিরহাম বাংলাদেশের কত টাকা

আমরা অনেকেই দুবাইয়ের ১০০ দিরহাম কত টাকা আসে জানার চেষ্টা করে তাদের জন্য বলছি বর্তমানে দুবাই ১০০ দিরহাম = ২৯১৯ টাকা। পরবর্তী দিনের আপডেট পেতে আমাদের এই পেজ ফলো করুন এবং মোবাইলের সেভ করে রাখুন।

দুবাই ১০০০ দিরহাম বাংলাদেশের কত টাকা

আমরা যখন 1000 দিরহাম বা তারও বেশি টাকা ব্যাংকের মাধ্যমে দেই তখন দুবাইয়ের বেশি টাকার রেট দেখতে চাই। আজকে দুবাই ১০০০ দিরহাম = ২৯১৯৩ টাকা। আশা করি আপনাদের কাঙ্খিত তথ্য পেয়েছেন, এই পোস্টটি আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও টাকার রেট জানতে সাহায্য করুন।

READ MORE  সংযুক্ত আরব আমিরাতে ওয়ার্ক পারমিটের মেয়াদ ৩ বছর করা হচ্ছে

দুবাই দিরহাম রেট বাংলাদেশ

দুবাই দিরহাম বাংলাদেশি টাকার সাথে সম্পর্কিত নয় দুবাই দিরহাম রেট বাংলাদেশ যেকোনো সময় পরিবর্তন হতে পারে। তবে দিরহাম এটি দুবাইয়ের নিজস্ব মুদ্রা, সর্বপ্রথম আরব আমিরাতে টাকা হিসেবে দিরহাম বা ফিলস ব্যবহার করা হত।

পরবর্তীতে আরব সংযুক্ত সকল দেশ রিয়াল ব্যবহার করলেও দুবাই দিরহামে প্রবর্তন করে। ১৯৭৩ সালে দুবাই দিরহাম প্রথম বাজারে আসে। তখন থেকে এটি স্থিতিশীল হয়ে আসছে এবং বর্তমানে এটি দুবাইয়ের আধিকারিক মুদ্রা।

দুবাই দিরহাম মুদ্রার মূল্য একটি স্থিতিশীল মূল্য হিসেবে বজায় থাকে। এর মূল্য বিভিন্ন আর্থিক পরিস্থিতি এবং বিনিয়োগ বাজারের উন্নয়নের উপর নির্ভর করে।

বিভিন্ন দেশের টাকার রেট

সিঙ্গাপুরদুবাইসৌদি
কাতার

বিশ্ববাজারে অর্থনৈতিক দিক দিয়ে টাকার মান দিন দিন বেড়ে চলেছে বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশ ও এশিয়ার মধ্য কিছু দেশ রয়েছে যেগুলোর টাকা দিন দিন রেট বৃদ্ধি পাচ্ছে তার মধ্যেও দুবাই হল অন্যতম। বর্তমানে দুবাই কাজ ও অর্থনৈতিক দিক দিয়ে সেরা। দুবাই প্রতিবছর বাংলাদেশ ইন্ডিয়া পাকিস্তান থেকে হাজার হাজার প্রবাসী দেশ পাড়ি জমাচ্ছে।

দুবাই থেকে বাংলাদেশে প্রতিবছর বিপুল সংখ্যক টাকা দেশে পাঠানো হয়। অনেকেই দুবাইয়ের দিরহামের সঠিক মূল্য না জানার কারণে টাকা পাঠিয়ে লাভ কম হয়।আপনি যদি নিয়মিত দুবাইয়ের টাকার বিনিময় হার জেনে রাখেন তাহলে আপনার জন্য এটা অনেক সুবিধা জনক হবে। কারণস্বরূপ আপনি যখন দুবাই থেকে বাংলাদেশে টাকা পাঠাবেন তখন রেট জানা থাকলে দিরহামের সঠিক মূল্য পাবেন।

যখন দুবাই দিরহাম এর রেট বেশি থাকে তখন দেশে টাকা পাঠাবেন এবং যখন টাকার রেট কম থাকে তখন টাকা নিজের কাছে রেখে দিবেন। সর্বোপরি আমাদের এই পোষ্টের মূল বক্তব্য হলো দুবাই টাকার রেট জেনে রাখুন এবং যখন বেশি রেট হয় তখন দেশে টাকা ছাড়ুন। অথবা বেশি টাকার রেটের জন্য কিছুদিন অপেক্ষা করুন। এছাড়া বর্তমানে দিরহাম এর রেট অনেকটাই স্থিতিশীল তাই আপনি ইচ্ছা করলে এখনই টাকা পাঠাতে পারেন।

READ MORE  দুবাইতে এখন রাতেও থাকছে যে সুযোগ

দুবাই দিরহাম নিয়ে কিছু প্রশ্নের উত্তর

১ দিরহাম = কত টাকা?

১ দিরহাম = কত টাকা?
দুবাই ১ দিরহাম = ২৯.১৯ টাকা।

সংযুক্ত আরব আমিরাত পূর্বের মুদ্রার নাম কি?

আরব আমিরাত দিরহামের পূর্বে রিয়াল বা ফিলস ব্যবহার করত, পরবর্তীতে দিরহামে প্রবর্তন করে।

আরব আমিরাতের টাকা কে কি বলে?

আরব আমিরাতের টাকাকে দিরহাম বলে।

Leave a Comment